রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৭মার্চ


  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৮ AM, ০৯ ফেব্রুয়ারী ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের সভাপতিত্বে এক বৈঠকে ভর্তি পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়।
জানাগেছে, অনলাইন প্রক্রিয়ায় আগামী ৭ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আবেদন চলবে ১৮ মার্চ পর্যন্ত। তিন ইউনিট থেকে চূড়ান্তভাবে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় বসার সুযোগ পাবেন। থাকছেনা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ।

এবিষয়ে উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহান বলেন, অনলাইনে প্রাথমিক আবেদন মার্চের ৭ থেকে ১৮ তারিখ পর্যন্ত। এরপর বাছাই শেষে চূড়ান্ত আবেদন মার্চের ২৩ থেকে ৩১ তারিখ পর্যন্ত। এবার তিন ইউনিটে (এ, বি ও সি) ৪৫ হাজার করে মোট পরীক্ষা দিতে পারবে ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী।

প্রসঙ্গত,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে  অনার্স (সম্মান) শ্রেনীর ভর্তি পরীক্ষা অনলাইনে নয় সশরীরে উপস্থিত থেকে স্বাস্থ্য বিধি মেনেই পরীক্ষা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :