রাবির ভর্তি পরীক্ষা: ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৭ PM, ২২ মার্চ ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার প্রাথমিক ভর্তি আবেদনের ফল প্রকাশিত হয়েছে। সোমবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে এ বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার থেকে এক বিজ্ঞাপ্তির মাধ্যমে ফল প্রকাশ করা হয়। চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা আগামীকাল মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর ১২টা  এ আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক(সম্মান)/স্নাতক ভর্তি পরীক্ষা ২০২০-২১ এর জন্য প্রাথমিক আবেদনকারীর মধ্য হতে এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত আবেদনকারী নির্বাচন করা হয়। প্রথম পর্যায়ে প্রতিটি ইউনিটের বিভিন্ন শাখায় (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা) চূড়ান্ত আবেদনের জন্য প্রয়ােজনীয় সংখ্যক আবেদনকারী নির্বাচনে ব্যবহৃত সর্বনিম্ন জিপিএ (এইচএসসি/সমমান) নিজে প্রদত্ত। একই জিপিএ প্রাপ্ত একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হয়েছে। উল্লেখ্য যে, বি ইউনিটের বাণিজ্য শাখার সকল প্রাথমিক আবেদনকারী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত।”
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযােগ থাকবে না।

বিভিন্ন পর্যায়ে চূড়ান্ত আবেদনের সময়সূচি
প্রথম পর্যায়: ২৩/০৩/২০২১ তারিখ দুপুর ১২টা হতে ২৭/০৩/২০২১ তারিখ বিকাল ৩টা পর্যন্ত।

দ্বিতীয় পর্যায়: ২৭/০৩/২০২১ তারিখ রাত ৮টা হতে ২৯/০৩/২০২১ তারিখ বিকাল ৬টা পর্যন্ত।

তৃতীয় পর্যায়: ২৯/০৩/২০২১ তারিখ রাত ১০টা হতে ৩১/০৩/২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের  পরিচালক  ড. বাবুল ইসলাম বলেন, আজ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশের পর আগামী ২৩ মার্চ দুপুর ১২টা থেকে শুরু হওয়া তিন ধাপের এই চূড়ান্ত আবেদন চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত।
তিনি আরও জানান, তালিকায় থাকা ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী প্রথম ধাপে আবেদন করতে পারবে। যা চলবে ২৩ থেকে ২৭ মার্চ পর্যন্ত। এই সময়ের মধ্যে আবেদন পূর্ণ না হলে দ্বিতীয় ধাপে তথা ২৮ থেকে ২৯ মার্চে তালিকায় থাকা পরবর্তী ধাপের শিক্ষার্থীরা আবেদন করার সুযোগ পাবে। একইভাবে শেষ ধাপ তথা ৩০ থেকে ৩১ মার্চ তালিকার আরো পিছনে থাকা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :