রাবি উপাচার্যের ‘দুর্নীতি’র বিরুদ্ধে আন্দোলনের আহবান নুরের


  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৮ PM, ২৭ জানুয়ারী ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের অনিয়ম ও ‘দুর্নীতি’র বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজ থেকে লাইভে এসে এই আহবান জানান তিনি।

নুর বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আমি বলবো ক্যাম্পাস খুললে ছাত্রনেতারা যখন রাকসু আন্দোলন, দুর্নীতিবাজ ভিসির অপসারণের আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম করবে তখন আপনাদের উচিত হবে তাদের পাশে থাকা।

ডাকসুর সাবেক এই ভিপি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে চারটি বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসন দিয়েছিলেন তার একটি রাজশাহী বিশ্ববিদ্যালয়। স্বভাবতই এই চারটি বড় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে বড় ভূমিকা থাকে। সমাজ গঠনে রাষ্ট্র গঠনেও তারা সেই অবদান রেখে যাচ্ছে। কিন্তু সেখানে যদি দুর্নীতি হয়, শিক্ষক নিয়োগে যদি অনিয়ম হয়, শিক্ষকদের মধ্যে যদি দুর্নীতি ঢুকে যায়, তারা যদি ছাত্রদের সাথে প্রতারণা করে তাহলে সেটি ব্যাধি হিসেবে সমগ্র জাতির মধ্যে ছড়িয়ে পড়বে।

প্রসঙ্গত, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তদন্তে উপাচার্যসহ রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যদের বিরুদ্ধে ২৫টি অনিয়ম-দুর্নীতির প্রমাণ মিলেছে।

আপনার মতামত লিখুন :