রাবি রোভার স্কাউট গ্রুপ এর আয়োজনে ক্যাম্পাসে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান


  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৩ PM, ০১ ফেব্রুয়ারী ২০২১

গত ৩১ জানুয়ারি, ২০২১ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান এর কার্যক্রম পরিচালিত হয়। ক্যাম্পাস থেকে ময়লা, আবর্জনা, প্লাস্টিকের পলিথিন ব্যাগ ও চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন প্লাস্টিকের বোতল পরিষ্কার করা হয়। প্লাস্টিকের পলিথিন ব্যাগ ও বোতল অপচনশীল হওয়ায় পরিবেশ এবং মাটির জন্য খুবই ক্ষতিকর যা মাটির সাথে দীর্ঘদিন মিশে থেকে মাটির উর্বরতা শক্তিকে বিনষ্ট করে। ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ এর একদল রোভার এবং গার্ল ইন রোভার তাদের সেবা কার্যক্রমের অংশ হিসেবে এই পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করার ফলে ক্যাম্পাসের সার্বিক সৌন্দর্য বৃদ্ধি পায়।
রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ এর এই কার্যক্রমে উপস্থিত ছিলেন গ্রুপ সম্পাদক মহা. নাসিম রেজা, সাবেক সম্পাদক আবুল কালাম বাদশা, রোভার স্কাউট লিডার ড. সৈয়দ তৌফিক জহুরী (উডব্যাজার), মোঃ হেলাল উদ্দিন, রোভার স্কাউট লিডার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্কাউট গ্রুপ এবং জেলা রোভার স্কাউট লিডার, বাংলাদেশ স্কাউটস, রাজশাহী জেলা রোভার।
রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ তাদের নিয়মিত বৃক্ষরোপণ অভিযান, বার্ষিক ক্যাম্প, শিক্ষা সফর ও অন্যান্য প্রোগ্রাম এর পাশাপাশি প্রতিবছর পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে থাকে।

আপনার মতামত লিখুন :