রাবি শিক্ষকদের গুলি করার হুমকি: ছাত্র ফেডারেশনের প্রতিবাদ

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৪ PM, ০৫ মে ২০২১

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে সিন্ডিকেট সভা আহ্বান করা হয়। উপাচার্য সিন্ডিকেট সভায় পছন্দের প্রার্থীদের অ্যাডহকে চাকরি দিতে জোর চেষ্টা চালাচ্ছেন এমন অভিযোগে সভা বন্ধের দাবিতে বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেন প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতি বিরোধী শিক্ষকরা। সেখানে সকাল থেকে চাকরিপ্রত্যাশী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও বহিরাগতরা অবস্থান নেন এবং ভিসির বাস ভবন ঘেরাও করে রাখে চাকরী প্রত্যাশী ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা। সে মুহূর্তে সিন্ডিকেট সভায় ‘অবৈধভাবে নিয়োগ দেয়া হবে’ এমন অভিযোগে দুর্নীতিবিরোধী শিক্ষকরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে চাইলে শিক্ষকদের সাথে আগে থেকে অবস্থান নেয়া চাকরী প্রত্যাশী ছাত্রলীগের ধাক্কাধাক্কি ঘটে। একপর্যায়ে শিক্ষকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা শিক্ষকদের লাঞ্চিত করেন।
এই সময় শিক্ষকরা বাসভবনের সামনে অবস্থান রতদের আইডিকার্ড প্রদর্শনের দাবি জানায় তারা। ঠিক এই সময় এক চাকরী প্রত্যাশী উপস্থিত শিক্ষকদের গুলি করার হুমকি দেন। হুমকিদাতা চাকরীপ্রত্যাশী বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা মেহেরচণ্ডীর বাসিন্দা আকাশ বলে জানা গেছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবিতে) দুর্নীতি বিরোধী শিক্ষকদের ছাত্রলীগ কর্তৃক লাঞ্চনা ও তাদের গুলি করার হুমকির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি আশরাফুল আলম সম্রাট ও সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন বলেন,
শিক্ষকদের লাঞ্চনা এবং তাদের গুলি করার হুমকি দিয়ে ছাত্রলীগ তাদের সন্ত্রাসী মনোভাবকেই প্রকাশ করেছে। আমরা মনে করি এটা গুরুতর অপরাধ। এই অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং এই সন্ত্রাসীদের মদদদাতাদের খুজে বের করে তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্চিত ঘোষণা করতে হবে।
নেতৃবৃন্দ আরো বলেন আমরা দেখেছি প্রোক্টরের সামনেই এ ঘটনা ঘটলেও প্রোক্টর দর্শকের ভূমিকা পালন করে। এঘটনায় প্রোক্টরের চরম দায়িত্বহীনতা পরিচয় পাওয়া যায়। এই দায়িত্বহীন প্রোক্টর বিগত সময়েও শিক্ষকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। ফলে দ্রুত এই মেরুদন্ডহীন প্রক্টরের অপসারণও চায় ছাত্র ফেডারেশন।

আপনার মতামত লিখুন :