ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

রাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৭, ২০২২ ২:৪৭ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতকোত্তর পরীক্ষা দেওয়া এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যা ছয়টার দিকে ঢাকার মুগদার মানিকনগর এলাকার বাসা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, লাশ উদ্ধারের সময় একটি ‘চিরকুট’ পাওয়া গেছে।

ওই শিক্ষার্থীর নাম ছন্দা রায়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। চলতি বছরের মার্চে তিনি স্নাতকোত্তর পরীক্ষা শেষ করেছেন। এখনো পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি। গত ৮ জুলাই ছন্দার সঙ্গে বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক উত্তম কুমারের বিয়ে হয়।

ছন্দার স্বামীর বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার দুপুরের পর থেকে ছন্দার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেন উত্তম। মুঠোফোনে ছন্দাকে না পেয়ে উত্তম বাসায় এসে দেখেন, ভেতর থেকে দরজা বন্ধ। পরে তিনি বাড়ির নিরাপত্তাকর্মীকে সঙ্গে নিয়ে দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন, ছন্দার লাশ ঝুলে আছে। উত্তম বিষয়টি পুলিশকে জানান। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

গতকাল রাতে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তাঁরা ঝুলন্ত অবস্থায় ছন্দার লাশ উদ্ধার করেন। এর আগে ছন্দার স্বামী উত্তম কুমার ও বাড়ির নিরাপত্তাকর্মী দরজা ভাঙেন। তাঁরা একটি হাতে লেখা চিরকুট পেয়েছেন। সেখানে লেখা‘আমার মৃত্যুর জন্য আমি দায়ী।’

ওসি জামাল উদ্দিন বলেন, ছন্দার বাড়ি ঠাকুরগাঁওয়ে। তাঁর বিয়ে হয়েছে দিনাজপুরে। এ ঘটনার পর ছন্দার বড় বোনের সঙ্গে কথা হয়েছে। ছন্দার বোন বলেছেন, ছন্দা ও তাঁর স্বামীর মধ্যে কোনো সমস্যা ছিল না বলেই তাঁরা জানেন। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এদিকে সহপাঠীর অস্বাভাবিক মৃত্যুর খবরে ক্ষোভ প্রকাশ করেছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা। তাঁরা বিশ্বাস করতে চাচ্ছেন না, ছন্দা আত্মহত্যা করেছেন। ৮ জুলাই ছন্দার বিয়েতে গিয়েছিলেন সহপাঠী আজাদ মোস্তফা। তিনি রাতে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ছন্দার মতো মেয়ের আত্মহত্যা তাঁরা মেনে নিতে পারছেন না।

ছন্দার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচারের দাবিতে আজ মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডসংলগ্ন সিনেট ভবনের সামনে মানববন্ধন করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

ছাত্র নির্যাতন: সুষ্ঠু বিচার চায় রাবির ‘নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য’

বিশ্ব পর্যটন দিবসে কুবিতে পরিষ্কার- পরিছন্নতা কর্মসূচি পালিত

জবির নাট্যকলা মঞ্চে নিয়ে আসছে ‘নিমজ্জন’

কুবির শেখ হাসিনা হল ছাত্রলীগের নতুন নেতৃত্বে ফাইজা-সিসিলি

জবিতে ৩য় বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত

কুবিতে কিশোরগঞ্জ জেলা স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের নবীণ বরণ ও প্রবীণ বিদায়

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১০৪

কুবিতে লাকসাম-মনোহরগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশনের নবীনবরণ অনুষ্ঠিত

গুচ্ছ ভর্তি পরীক্ষা: কুবি কেন্দ্রে উপস্থিতি ৯৪% এবং অনুপস্থিত ৬%

ইবিতে সিনিয়র জুনিয়র কোন্দলে দু’পক্ষের মারামারি