শপথ নিলেন পিএসসির নবনিযুক্ত দুই সদস্য


  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪০ PM, ২৮ জানুয়ারী ২০২১

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সদস্য হিসেবে শপথ নিয়েছেন অধ্যাপক ডা. উত্তম কুমার সাহা ও প্রকৌশলী জাহিদুর রশিদ। আজ বৃহস্পতিবার বিকালে সুপ্রীম কোর্টের জাজেস লাউঞ্জে নবনিযুক্ত দুই সদস্য শপথ গ্রহণ করেন। তাদের উভয়কে শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হােসেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, কমিশন সচিবালয়ের সচিব এবং অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। শপথ গ্রহণের পর নবনিযুক্ত দুই সদস্য ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

এর আগে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সদস্য হিসেবে নিয়োগ পান রাষ্ট্রপতির চিকিৎসক অধ্যাপক ডা. উত্তম কুমার সাহা। এছাড়া নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকৌশল) জাহিদুর রশিদ গত সোমবার (২৫ জানুয়ারি) পিএসসির নতুন সদস্য হিসাবে নিয়োগ পান।

তাদের উভয়ের নিয়োগের আদেশে অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে নিয়োগ দেয়া হয়। তার উভয়ে দায়িত্ব গ্রহণের দিন থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার যেকোনো একটি পূর্ণ হওয়া পর্যন্ত তিনি পিএসসির সদস্যের দায়িত্বে থাকবেন।

বর্তমানে পিএসসির চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন সরকারের অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন। তার সঙ্গে আছেন আরও ১২ জন সদস্য। ডা. উত্তম ও জাহিদুর রশিদকে নিয়ে কমিশনের সদস্য সংখ্যা দাঁড়াল ১৪ জনে।

আপনার মতামত লিখুন :