শিক্ষাবৃত্তি পাচ্ছে ইবির ১৫৪ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৩ PM, ১৬ জুন ২০২১

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) কর্তৃক শিক্ষাবৃত্তির জন্য মনোনিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৫৪ জন শিক্ষার্থী। এর মধ্যে মেধা বৃত্তিতে ১৩ জন ও সাধারণ বৃত্তিতে ১৪১ জন মনোনিত হয়েছেন।

২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা ২০১৬ এর ভিত্তিতে এ বৃত্তি পাবেন। মনোনিতদের আগামী ২৩ জুনের মধ্যে নির্দিষ্ট গুগল ফর্মে আবেদন করতে বলা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। বৃত্তিপাপ্তির জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামে হিসাব নং খুলতে হবে বলে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছে, ২০২০-২১ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এর মধ্যে মেধা বৃত্তিতে মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনিত হয়েছেন।

মেধা বৃত্তিতে মনোনিত শিক্ষার্থীরা এককালীন ১৮ শ’ টাকা ও মাসিক হারে ১১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনিতরা এককালীন ৯ শ’ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন। এ বৃত্তির মেয়াদকাল হবে এক বছর। মনোনিত বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি, খুলনা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়।

আপনার মতামত লিখুন :