শিক্ষার্থীদের ক্যাম্পাস খোলার দাবির সাথে আমি একমত- কুবি ভিসি

নাজমুল সবুজ, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৭ PM, ২৪ মে ২০২১

যদি শিক্ষা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয়া হয়, কথা দিচ্ছি কুমিল্লা বিশ্ববিদ্যালয় সবার আগে পরীক্ষা নিবে। আমি শিক্ষার্থীদের দাবির সাথে সম্পূর্ণ একমত। আমি ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ে তোমাদের মেসেজগুলো পাঠাবো। স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে পরীক্ষা নেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধনে এসে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

সোমবার সকাল সাড়ে দশটায় প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আহমেদ আবির রায়হানের সঞ্চালনায় এ সময় শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা চালু করার দাবি জানান। এসময় সায়েন্স ক্লাবের সভাপতি শাখাওয়াত শাওন বলেন, আমাদের দেশেত মতো কোথাও এভাবে টানা ক্লাস পরীক্ষা বন্ধ নেই। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও এতো আক্রান্তের পরেও তারা ক্যাম্পাস খোলা রেখেছে। আমি এটাকে লকডাউন বলবো না। এটার মাধ্যমে শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেয়া হচ্ছে।

আইন বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান শুভ বলেন, গ্রামের প্রাইমারী স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত হাজার হাজার শিক্ষার্থী ঝরে যাচ্ছে। যেখানে অফিসার-কর্মচারী সবাই স্বাস্থ্যবিধি মেনে অফিস করছে, তাহলে শিক্ষার্থীরা কেন স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করতে পারবে না। তাই আমি বলবো, অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন।

অর্থনীতি বিভাগের সাদিয়া আফরিন বলেন, এ যে লকডাউন দেয়া হইসে, এতে আমাদের পড়াশোনার আগ্রহ দিন দিন হারিয়ে যাচ্ছে। সবাই মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। শিক্ষার্থীরা যথেষ্ট সচেতন। অবশ্যই তারা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরীক্ষা দিতে পারবে।

ফার্মেসি বিভাগের শিক্ষার্থী এবাদুল ইসলাম বলেন, আমরা ২০১৫ সালে বিশবিদ্যালতে ভর্তি হই। কিন্তু এখনও স্নাতক শেষ করতে পারিনি। শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী সিবাই বেতন অয়াচ্ছে তাহলে ক্লাস পরীক্ষা কেন হবে না?

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গেলো বছরের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। সেই বন্ধ দফায় দফায় বাড়িয়ে আগামী ২৯ মে পর্যন্ত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :