শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে আমরাও একমত- রাবি প্রক্টর

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৯ PM, ২২ ফেব্রুয়ারী ২০২১

‘বিশ্বজুড়ে এক প্রাকৃতিক দূর্যোগ চলছে। প্রায় বছর হয়ে গেলো শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে বাসায় অবস্থান করছে। এটা যে কত কষ্টকর সেটা আমরাও বুঝি। তাদের সবগুলো দাবিই যৌক্তিক কিন্তু সন্তান বাবা মায়ের কাছে অনেক কিছুই চান বাবা-মা কি সব চাহিদা পূরণ করেন?
তেমনি আমাদের প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের স্বাস্থ্য -সুরক্ষা নিশ্চিত করে তবে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিবেন। শিক্ষার্থীদের কোন বিপদের মুখে ফেলবেন না।’ আজ সোমবার (২২ফেব্রুয়ারী) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ক্যাম্পাস খুলে দেয়ার বিষয়ে আলোচনায় শিক্ষার্থী ও সাংবাদিকদের সাথে এসব কথা বলেন রাবি প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর লুৎফর রহমান।
দেশের সিনেমা হল, বাজার, পর্যটনকেন্দ্রগুলোতে মানুষের উপচে পরা ভীড় তবে কি শুধু শিক্ষা প্রতিষ্ঠানেই করোনা শিক্ষার্থীদের এমন প্রশ্নের জবাবে রাবি প্রক্টর বলেন, সিনেমা হলে থাকা মানুষগুলো আর বিশ্ববিদ্যালয়ে পড়া শিক্ষার্থীদের দাম এরকম হলো নাকি। সরকার চেষ্টা করে যাচ্ছেন কিভাবে সবার আগে ভ্যাকসিন দিয়ে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে আনা যায়। পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য চেষ্টা করছেন এ দাবিগুলো সরকারের কাছে পৌঁছে দিতে। তাছাড়া ক্যাম্পাস ও হল খুলে দেয়া প্রসঙ্গে দেশের সকল উপাচার্যদের নিয়ে ইউজিসি মিটিং হবার কথা রয়েছে আশাকরি ভালো কিছুই হবে।

এসময় শীগ্রই ক্যাম্পাস ও হল খুলে দেয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে গতকাল রোববার (২১শে ফেব্রুয়ারি)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ও আবাসিক হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ বেলা সাড়ে ১১টায় লাইব্রেরির পিছনে(পরিবহন মার্কেট) থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়।। পরবর্তীতে উপাচার্যের বাসভবনে গিয়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।
এরপর ২৪ ঘন্টার ক্যাম্পাস ও হল খোলার আল্টিমেটাম দিয়েছিলো শিক্ষার্থীরা।

 

আপনার মতামত লিখুন :