শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি: বিক্ষোভে রাবি শিক্ষার্থীদের অংশগ্রহণ

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৯ PM, ২৪ মে ২০২১

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আন্দোলনে নেমেছে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারই অংশ হিসেবে আজ সোমবার সকাল ১১টায় রাজশাহীর জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০জন শিক্ষার্থী অংশ নেন।
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল সাবিরার সঞ্চালনায় এবং ইশতিয়াক আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহব্বত হোসেন মিলন, রাজশাহী কলেজের শিক্ষার্থী জিন্নাত আরা সুমু, নিউ গভ. ডিগ্রি কলেজের শিক্ষার্থী নাদিম সিনা, রুয়েটের শিক্ষার্থী জারির আহমেদ, এস. এন সুভা, আনিস, আরিফুল ইসলাম, সজিব, শাহীন রবি, মো.জাকারিয়া, সকিল আহমেদ প্রমূখ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মহব্বত হোসেন মিলন বলেন, করোনা মহামারীর বাহানায় শিক্ষা মন্ত্রণালয় অযৌক্তিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে।
অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের দ্রুততম সময়ের মধ্যে করোনা টিকার আওতায় আনার দাবি জানান শিক্ষার্থীরা।
করোনা মহামারীর দোহাই দিয়ে হাজার হাজার শিক্ষার্থীকে জিম্মি করা হচ্ছে। সরকার পরিকল্পিত ভাবে এই প্রজন্মকে অসার ও মেরুদণ্ডহীন করে তুলছে। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান না খুলে দিলে আমার কঠোর কর্মসূচি ঘোষণা দেয়ার কথা জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।
বিক্ষোভ সমাবেশে শেষে পরবর্তী কর্মসূচি হিসেবে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় ছাত্র সমাবেশের ঘোষণা দেন।

উল্লেখ্য, ৪৩৫ দিন ধরে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। লকডাউনের মধ্যেও শপিংমল, মার্কেট, অফিসসহ গণপরিবহণ খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এদিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

 

আপনার মতামত লিখুন :