সশরীরে ক্লাস নিতে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

অনুপম মল্লিক,জবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫২ PM, ১০ জুন ২০২১

স্বশরীরে রিভিউ ক্লাস নিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের কাছে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১০জুন) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্যকে দেয়া এ স্মারকলিপিতে কুরবানির ঈদের পর পরীক্ষার দাবিও জানানো হয়।

জবি শিক্ষার্থীরা উপাচার্যকে স্মারকলিপি দিয়ে বলেছেন, যারা গ্রামে থাকেন, তাদের পক্ষে অনলাইনে ক্লাস করা সম্ভব না। তাই সশরীরে ক্লাস করতে চান তারা।

শিক্ষার্থীরা বলেছেন, বিশ্ববিদ্যালয় খুলে যাবে, ক্লাস-পরীক্ষা হবে, এরকম খবর পেয়ে অনেকে বার বার মেস-বাসা ভাড়া নিয়েছেন। বিশ্ববিদ্যালয় না খোলায় সেগুলো আবার ছেড়ে দিতে হয়েছে তাদের।

স্মারকলিপিতে বলা হয়, গত ৮ জুন বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে উপাচার্যের এক আলোচনা সভায় অনলাইনে রিভিউ ক্লাস ও জুলাইয়ের প্রথম সপ্তাহে সশরীরে পরীক্ষার নীতিগত সিদ্ধান্ত হয়। কিন্তু অনলাইন ক্লাসের ঘাটতি পোষাতে যে রিভিউ ক্লাস, সেটিও অনলাইনে নেওয়া হলে ঘাটতি কতোটা পূরণ হবে?

স্মারকলিপিতে বলা হয়, গ্রামে নেটজনিত সমস্যা আছে। তাছাড়া শিক্ষার্থীদের অনেকে বিভিন্ন জীবিকায় জড়িয়ে যাওয়ায় ক্লাসে নিয়মিত হতে পারেন নি। অনেকের ক্লাসে অংশ নেওয়ার মতো যন্ত্রেরও অভাব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. মো. ইমদাদুল হক বিডি ক্যাম্পাসকে বলেন, ‘সামনের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা করা হবে।’

আপনার মতামত লিখুন :