সহস্রাধিক পরিবারের মাঝে স্বপ্নকাননের ঈদ সামগ্রী বিতরণ

ইমরান মাহমুদ,ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২৮ PM, ১৪ মে ২০২১

চলমান করোনা পরিস্থিতি ও ইদুল ফিতর উপলক্ষে স্বপ্নকানন এর বর্তমান কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এর সভাপতি ফয়সাল বিন ইলিয়াস ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান আল আমিনের নেতৃত্বে গত ১১ই মে বাংলাদেশের বিভিন্ন স্থানে স্বপ্নকানন এর পক্ষ থেকে ১০০ টি অসহায় পরিবারকে ইদ উপহার (খাদ্য সামগ্রী) দেওয়া হয়। সমগ্র বাংলাদেশকে ৬ টি জোনে ভাগ করে স্বপ্নকানন সদস্যদের মাধ্যমেই দেশের বিভিন্ন প্রান্তে ইদ উপহার পৌঁছে যায় বাছাইকৃত ১০০ টি অসহায় পরিবারের কাছে। প্রতি প্যাকেজে ছিল চাল, ডাল, তেল, সেমাই এবং চিনি। তাছাড়া প্রয়োজন অনুযায়ী মুরগি, কাচা বাজারও দেওয়া হয়।

উল্লেখ্য, স্বপ্নকানন একটি স্বেচ্ছাসেবী ও দক্ষতা উন্নয়নমূলক সংস্থা। ‘আর্তমানবতা ও দেশের সেবায় আমরা অপ্রতিরোধ্য সৈনিক’ এই নীতিবাক্য নিয়ে ২০১৮ সালের ২রা এপ্রিল ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে স্বপ্নকানন এর যাত্রা শুরু। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বগুড়া মেডিকেল কলেজ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এর শাখা রয়েছে৷
সংগঠনটি দেশের বিভিন্ন স্থানের অসহায় ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদান, বৃক্ষরোপণ, বিদ্যালয়ের শিশুদের ঝরে পড়া রোধ ছাড়াও নানাবিধ সামাজিক সমস্যা ও তার প্রতিকার নিয়ে বিভিন্ন স্কুল কলেজে ক্যাম্পেইন পরিচালনার মত দেশব্যাপী সামাজিক কর্মকান্ড করে যাচ্ছে।

আপনার মতামত লিখুন :