সাত দিনে সিদ্ধান্ত না এলে তোমাদের সাথে আন্দোলনে নামবো- রাবি প্রক্টর

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২১ PM, ২৮ ফেব্রুয়ারী ২০২১

স্থগিত পরীক্ষা চালু করার দাবি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর লুৎফর রহমান শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, আগামী সাত দিনের মাঝে পরীক্ষা গ্রহণের ব্যাপারে একটা সিদ্ধান্ত আসবে। আর যদি কোন সিদ্ধান্ত না আসে তবে আমি নিজেই তোমাদের সাথে কর্মসূচীতে অংশ নিবো।

আজ রোববার দুপুর ১টায় স্থগিত হওয়া পরীক্ষা চলমান রাখার দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা উপচার্য বাসভবনের সামনেও অবস্থান নেয়।
এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহান এসে শিক্ষার্থীদের শান্ত করেন এবং শীগ্রই পরীক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বস্ত করেন।

উপাচার্য বলেন, সরকারের একটা সিদ্ধান্ত যখন আসে তখন সেটা সকলকে মানতে হয়। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। মার্চ মাস শেষ হলেই তো রোজা। আর রোজা শেষেই ইদ। তারপর ক্যাম্পাস খুলবে। বিশ্ববিদ্যালয় খোলার পর পরই সবার আগে তোমাদের পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হলে তো যার যার হলেই থাকতে পারবে। আর আমরা তখন হলের ভাড়া মওকুফ করে দিবো।
তিনি শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করে আরও বলেন, সাত দিনের ভেতর এ বিষয়ে একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :