সানশাইনের ক্যারিয়ার ইন সাইকোলজি কর্মশালা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জবি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩০ PM, ২০ জুলাই ২০২১

সানশাইন স্পেস ফর মেন্টাল হেলথ এর আয়োজনে “ক্যারিয়ার ইন সাইকোলজি” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত অনলাইনে জুম মিটিংয়ের মাধ্যমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালাটিতে জবি, ঢাবি, রাবি, চবি, বশেমুরবিপ্রবি, জাবি সহ ভারত, পাকিস্থান, নেপাল এর মনোবিজ্ঞান এর বিভিন্ন বর্ষে অধ্যয়নরত আড়াই শতাধিক শিক্ষার্থী রেজিষ্ট্রেশন এর মাধ্যমে অংশগ্রহণ করেন।

কর্মশালায় স্বাগতা দেবের উপস্থাপনায় অতিথি আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ।

তিনি তার বক্তব্যে বলেন, আগামী দিনগুলোতে মনোবিজ্ঞানের চাহিদা ব্যাপক হারে বাড়বে। সাধারণ মানুষের মানসিক স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখতে হলে দক্ষ মনোবিজ্ঞানীর কোনো বিকল্প নেই। তাই পড়াশোনায় যথাযথ মনোনিবেশ এর উপর গুরুত্ব দেন তিনি। আর্থিক দিক চিন্তা না করে বরং মানবসেবার বিষয়কে গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের এ পেশায় আসার আহবান জানান।

কর্মশালায় মূল আলোচক ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক, বিজন বাড়ৈ। তিনি অনলাইন পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে মনোবিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য জব ফিল্ড, প্রয়োজনীয় প্রশিক্ষণ, যোগ্যতা, চ্যালেঞ্জ, উত্তোরণের উপায় সম্পর্কে বাস্তব দিকগুলো তুলে ধরেন। পরবর্তীতে প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে কর্মশালাটি শেষ হয়।

কর্মশালা সফল করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান সানশাইনের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল নোমান এবং সহ প্রতিষ্ঠাতা জিনিয়া মীরধা।

আপনার মতামত লিখুন :