সুনামগঞ্জে সংখ্যালঘু বাড়িতে হামলায় কুবিতে প্রতিবাদ

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২৭ PM, ২১ মার্চ ২০২১

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ রোববার বেলা এগারোটায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঘটনায় তীব্র নিন্দা এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত বক্তারা বলেন,একটি দেশে সংখ্যালঘুদের ওপর অব্যাহত হামলা মেনে নেওয়া যায় না। তাই প্রশাসনের কাছে দাবি সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামালার যে ইতিহাস রয়েছে সেগুলো পর্যালোচনা করলে দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে এসব ঘটানো হয়ে থাকে।
এসব বিষয়ে কঠোর ব্যবস্থা নিলে হয়তো এধরেনর ঘটনা সংগঠিত হতো না।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আপনার মতামত লিখুন :