স্থগিত হলো গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

অনুপম মল্লিক,জবি
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৬ PM, ১১ জুন ২০২১

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত ২০ টি বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটি (২০২০-২১)-এর উপাচার্যবৃন্দের সমন্বয়ের গঠিত কোর কমিটির ৭ম সভায় পূর্ব ঘোষিত পরীক্ষার তারিখ আপতত স্থগিত ও প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ২৫ জুন পর্যন্ত নির্ধারণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার (১১ জুন-২০২১) বিকাল ৪টায় অনলাইনে জুম ক্লাউড-এর মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কমিটির যুগ্ম-আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা পূর্ব ঘোষিত (অর্থাৎ ইউনিট-এ বিজ্ঞান-এর ভর্তি পরীক্ষা ১৯ জুন, ইউনিট-বি মানবিক-এর ভর্তি পরীক্ষা ২৬ জুন এবং ইউনিট-সি বাণিজ্য-এর ৩ জুলাই) পরীক্ষার তারিখ আপতত স্থগিত করা হয়েছে। প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ২৫ জুন, ২০২১ রাত ১১.৫৯ পর্যন্ত। সার্বিক পরিস্থিতি ও অন্যান্য গুচ্ছভুক্ত পরীক্ষা তারিখের সাথে মিল রেখে পরবর্তীত গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে। প্রাথমিক আবেদনে যোগ্যতা অর্জনকারী শিক্ষার্থীদের চূড়ান্ত আবেদনের তারিখ শীগ্রই জানিয়ে দেওয়া হবে।

এ সময় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কমিটির যুগ্ম আহবায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ইসলামী বিশ্ববিদ্যায় (কুষ্টিয়া)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল) এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব, বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানীয় ট্রেজারার (উপাচার্যের রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার উপস্থিত ছিলেন।

এছাড়াও সভায় অর্থ কমিটির আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানীয় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, টেকনিক্যাল সাব-কমিটির সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম এবং কোর কমিটির সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান সভায় অংশ গ্রহণ করেন।

আপনার মতামত লিখুন :