হল-ক্যাম্পাস খোলার দাবিতে ইবিতে মশাল মিছিল

ইবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩১ PM, ২৬ সেপ্টেম্বর ২০২১

সেপ্টেম্বরের মধ্যে হল ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে মিছিলটি শুরু হয়।

জানা গেছে, আবাসিক হল খোলার দাবিতে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে একটি মশাল মিছিল বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক সাধারণ শিক্ষার্থীর অংশগ্রহণ করে।এসময় শিক্ষার্থীরা ’আমাদের সাথে টাল বাহানা চলবে না চলবে না,আমাদের এক দাবি হল ক্যাম্পাস খুলে দিবি সহ বিভিন্ন শ্লোগান দেয়।মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে নুরুন্নবী সবুজ, আলি আরমান রকি,রায়হান বাদশাহ রিপন সহ আরো অনেকে বক্তব্য রাখেন।বক্তারা বলেন, “দেশের সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়ার ঘোষণা দিচ্ছে। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় পিছিয়ে কেন? ইবি প্রশাসন শিক্ষার্থীদের সাথে প্রহসন করছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল- ক্যাম্পাস খুলে দিতে হবে।৩০ সেপ্টেম্বরের মধ্যে ক্যাম্পাস খুলে না দিলে হলের তালা ভেঙে প্রবেশ করবেন বলেও হুঁশিয়ারি দেন তারা।”

আপনার মতামত লিখুন :