হল খোলার দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ PM, ৩০ সেপ্টেম্বর ২০২১

হল ক্যাম্পাস খোলার দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩ টার দিকে বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনের সামনে এ অবস্থান কর্মসূচী পালন করেন তারা।

অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।এসময় শিক্ষার্থীরা ’আমাদের সাথে টাল বাহানা চলবে না চলবে না, এক দফা এক দাবি হল ক্যাম্পাস খুলে দিবি,শিক্ষা নিয়ে টালবাহানা চলবে না চলবে না সহ বিভিন্ন শ্লোগান দেয়।

অবস্থান কর্মসূচীতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে পিয়াস পান্ডে, আলি আরমান রকি,রায়হান বাদশাহ রিপন সহ আরো অনেকে বক্তব্য রাখেন।বক্তারা বলেন, “দেশের সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়ার ঘোষণা দিচ্ছে। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় পিছিয়ে কেন? ইবি প্রশাসন শিক্ষার্থীদের সাথে প্রহসন করছে। সেপ্টেম্বরের মধ্যে হল- ক্যাম্পাস খুলে দিতে হবে।

তারা আরও বলেন,ক্যাম্পাসের আশে পাশের মেস মালিকদের কাছে শিক্ষার্থীরা জিম্মি হয়ে গেছে। তাদের কাছে থেকে ডাবল ভাড়া আদায় করা হচ্ছে। ভাড়া দিতে না চাইলে বেধে পেটানোর হুমকি দেওয়া হচ্ছে।

পরে বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.জাহাঙ্গীর কবিরের দ্রুত খুলে দেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী বন্ধ করেন।

আপনার মতামত লিখুন :