হল খোলার দাবিতে উপাচার্যের বাসভবনে তালা দিলো শাবিপ্রবির শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩৭ PM, ২০ ফেব্রুয়ারী ২০২১

আবাসিক হল খুলে দেয়ার দাবিতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনে তালা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে উপাচার্যের ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা।

এর আগে বিকাল ৪টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে জড়ো হয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এবং পরবর্তীতে উপাচার্য ভবনের সামনে হল খোলার দাবিতে অবস্থান কর্মসূচি শুরু আন্দোলনরত শিক্ষার্থীরা।

বর্তমানে মাস্টার্স ও অনার্স ফাইনাল পরীক্ষা চলমান রয়েছে এবং মার্চ থেকে অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা শুরু হবে। আসন্ন সেমিস্টার ফাইনালকে কেন্দ্র করে আবাসিক বন্ধ হলসমূহ খুলে দিতে এই বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময় আবাসিক হল বন্ধ রাখা অমানবিক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা আসবে পরীক্ষা দিতে। তাদের থাকার ব্যবস্থা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে করতে হবে। নতুন করে মেস/বাসা ভাড়া নিতে হলের শিক্ষার্থীদের অর্থনৈতিক সংকট, নিরাপত্তাহীনতাসহ নানার সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

যদিও সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার।

তখন তিনি জানান, হল খোলার ব্যাপারে শিক্ষার্থীদের দাবি  আমরা গুরুত্বের সাথে নিয়েছি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ করছে।

 

আপনার মতামত লিখুন :