হল বন্ধ রেখেই নজরুল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা সেপ্টেম্বরে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাককানইবি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৫ PM, ২৭ অগাস্ট ২০২১

করোনা মহামারির কারণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আটকে থাকা চূড়ান্ত পরীক্ষা শুরু হচ্ছে (১-৫) সেপ্টেম্বর থেকে।

বুধবার (২৫ আগষ্ট) দুপুরে থেকে শুরু হওয়া একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাকিয়া সুলতানা বলেন, আমি হলে থাকি এবং আমি জানি হলে যারা থাকে হল না খুললে পরীক্ষা শুরু হলে তাদের কতটা হয়রানি হতে হবে।
এতে পরীক্ষার প্রস্তুতিতেও বিঘ্ন ঘটবে আর আর্থিক ও মানসিক চাপ তো থাকবেই। এছাড়া একই বিভাগের আর শিক্ষার্থী আমানউল্লাহ বলেন আমরা উভয় সংকটে আছি।
তারপরও ভালো কিছুর অপেক্ষায়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড হুমায়ুন কবির বলেন,
১-৫ সেপ্টেম্বরের মধ্যে সকল বিভাগই সশরীরে সেশনের সিনিয়রিটির ভিত্তিতে পূর্বের স্থগিত হওয়া পরীক্ষাগুলো আগে শুরু করবে। তারপর পরিস্থিতি অনুযায়ী ধারাবাহিকভাবে অন্যান্য পরীক্ষাও শুরু হবে। সরকারি ঘোষণা না হওয়া পর্যন্ত হল বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান
বলেন, একাডেমিক কাউন্সিলে আগামী (১-৫) সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা কমিটি পরীক্ষার শিডিউল ঠিক করবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে।কিন্তু আপাতত আবাসিক হল বন্ধ থাকবে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী করোনার কবলে পরে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বছরের ১৭ই মার্চ থেকে বন্ধ রয়েছে। দুইবার সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হলে করোনা সংক্রমণ অবনতির কবলে পরীক্ষা বন্ধ হয়ে যায়।

আপনার মতামত লিখুন :