২০০ পরিবারে ইদ সামগ্রী পৌঁছে দিল দ্যা ড্রিমার্স

মেশকাত মিশু
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০১ PM, ০৯ মে ২০২১

করোনায় ক্ষতিগ্রস্ত , সুবিধাবঞ্চিত মানুষের ঘরে ইদ উপহার পৌঁছে দিয়েছে দ্যা ড্রিমার্স নামে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার শিক্ষার্থীদের একটি সংগঠন।

 

রোববার ( ৯ মে) বিকেলে এলাকার প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে ইদ উপহার বিতরণ করা হয়। এসময় দ্যা ড্রিমার্সের সদস্যরা সামর্থহীনদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার সামগ্রী পৌছে দেন।

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার শিক্ষার্থীদের হাতে তৈরি স্বেচ্ছাসেবী সংগঠন ‘দ্যা ড্রিমার্স’।
এটি পরিচালনা করছেন মহেশপুর থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ইন্জিনিয়ারিং পড়া শিক্ষার্থীরা।

এ বিষয়ে ড্রিমার্সের সভাপতি নাদিম পারভেজ ইমন বলেন, “প্রতিষ্ঠার পর থেকে এবারও এটা আমাদের সামাজিক কল্যাণমূলক কর্মকান্ডের অন্তর্ভুক্ত ছিল। এবছর আমরা দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের মাধ্যমে তাদের সাথে ঈদ আনন্দে শামিল হওয়ার চেষ্টা করেছি।”

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের জামিল বলেন, “দুবেলা আহার জুটাতে পারছে না। পবিত্র ঈদ- উল-ফিতর আসন্ন। তাদের ঘরে ঈদ আয়োজন যেন অকল্পনীয়। তাই বলে তারা কি ঈদ-আনন্দে শরিক হতে পারবে না?ভদেশের এই ক্রান্তিলগ্নে সামর্থ্যহীন পরিবারের সাথে ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেয়ার জন্য এগিয়ে এসেছি আমরা।”

প্রসঙ্গত, ‘শিক্ষার্থী এবং সমাজের কল্যাণে কাজ করতে দ্যা ড্রিমার্স’ ২০১৬ সালে প্রতিষ্ঠা করা হয়। আর্থিকভাবে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সহায়তা , শিক্ষার্থীদের বাহ্যিক জ্ঞান অর্জনে আগ্রহ বাড়ানো, দারিদ্রকে সহায়তা করা, রক্তদান কর্মসূচি , বৃক্ষরোপণ কর্মসূচি , কৃতি শিক্ষার্থীদের সংর্ধনা, সংগঠনের সদস্যদের মধ্যে দক্ষতা বাড়ানোর জন্য বিভিন্ন সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ দিয়ে আসছে তারা।

আপনার মতামত লিখুন :