৪ অক্টোবর খুলছে গণ বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, গবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২২ PM, ২৯ সেপ্টেম্বর ২০২১

দীর্ঘ প্রতিক্ষার পর আগামী ৪ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) সশরীরে পাঠদান শুরু হবে। বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ২০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একাধিক প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদ জানান, আগামী ৪ তারিখ থেকে আমরা ক্যাম্পাস খুলে দিচ্ছি। তবে সেক্ষেত্রে ইউজিসির নির্দেশনা অনুযায়ী করোনার এক ডোজ টিকা সম্পন্ন অথবা নিবন্ধন করতে হবে।

সশরীরে ক্লাস শুরুর আগ পর্যন্ত অনলাইন ক্লাস চলমান থাকবে। এছাড়া ক্লাস শুরুর পর পুনরায় শিক্ষার্থীদের ওয়েভার (শিক্ষাবৃত্তি) চালুর সিদ্ধান্ত হয়। করোনা শুরুর পর গত বছর অনির্দিষ্টকালের জন্য ওয়েভার স্থগিত করা হয়েছিল।

সভায় সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে, সামজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে অবস্থান নিশ্চিত, শিক্ষক ও শিক্ষার্থীদের বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ করোনা ভাইরাস সংক্রমণ রোধে সার্বিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়।

এছাড়া সভায় বিগত একাডেমিক কাউন্সিল সভার কার্যবিবরণী পর্যালোচনা, এপ্রিল-২০২১ সেশনের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল ও ফার্মেসী বিভাগের বি.ফার্ম কোর্স জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর সেমিস্টারে পরিচালনার অনুমোদন দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা: লায়লা পারভীন বানুর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :