উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করলো ইবি শিক্ষার্থীরা

ইবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৫ PM, ০৯ অক্টোবর ২০২১

উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) আবাসিক শিক্ষার্থীরা। শনিবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৮ টি আবাসিক হল খুলে দেওয়া হয়। মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় ১৮ মাস পরে খুলে দেওয়া হলো হলগুলো।

এদিন যেসব আবাসিক শিক্ষার্থী কোভিড-১৯ ভ্যাকসিনের কমপক্ষে এক ডোজ টিকা নিয়েছেন তাদেরকে হলে প্রবেশ করতে দেওয়া হয়। সকাল ৯ টা থেকেই শিক্ষার্থীরা হলে উঠার জন্য জড়ো হতে থাকে। ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম হলে উঠার কার্যক্রম উদ্বোধন করে ফুল চকলেট ও বিস্কুট দিয়ে শিক্ষার্থীদের বরন করে নেন। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ আরো অনেকে।

সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষার্থী শাখাওয়াত হোসেন বলেন, ’প্রায় দীর্ঘ ১৮ মাস পর হলে উঠলাম খুব আনন্দ লাগছে।সবাই উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করছে। একটু দেরিতে হলেও হল খুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানাই’।

দেশরত্ন শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী নাজিফা ইয়াসমিন বলেন, ’অনেকদিন যাবত বাইরে ছিলাম। অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। বাইরের খরচ, আবাসন ব্যবস্থা এগুলো অনেক ব্যয়বহুল ছিল। আর তিন দিন আগে হল খুললে আরও ভালো হতো। এই মাসের ভাড়া দেওয়া লাগতো না।

ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম বলেন, ’আমরা যে আরও আগে শিক্ষার্থীদের হলে তুলতে পারনি এ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছি। আজ আমার বাগানটা পরিপূর্ণ হল। এতদিন ফুল ছাড়া ছাড়া বাগান ছিল। আমি অনুরোধ করবো শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থাবিধি মেনে চলে’।

আপনার মতামত লিখুন :